• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৪:৫০ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
দুদিন ধরে বিদ্যুৎ নেই ভৈরবের তিন ইউনিয়নে, ভোগান্তিতে জনজীবন স্কুলের পরিচালনা পর্ষদের নির্বাচনে ভোটার তালিকায় জালিয়াতি, এলাকায় উত্তেজনা, তদন্ত কমিটি গঠন হোসেনপুরের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হলেন কাজী আছমা কুলিয়ারচর স্টেশন থেকে ১৯টি ট্রেনের টিকেটসহ রেলওয়ে খালাসী কর্মী আটক কিশোরগঞ্জে শিলাবৃষ্টি সন্তানদের সংবাদ সম্মেলন মুক্তিযুদ্ধের এক শহীদের বাড়ি দখলের অভিযোগ গাছ চাপায় শিশুপুত্রসহ অন্তঃসত্ত্বা কিষাণী নিহত কিশোরগঞ্জে ৫০ মিনিটের স্বস্তির বৃষ্টি বিএনপি বহিষ্কার করলেও জনগণ গন্তব্য ঠিক করবেন ………. বহিষ্কৃত প্রার্থী নাজমুল টিকেট কালোবাজারি থামছেই না বুকিং ক্লার্কের সহযোগী ফের ধরা

৬২ চারায় প্রতিষ্ঠার স্মরণ

৬২ চারায় প্রতিষ্ঠার স্মরণ

# নিজস্ব প্রতিবেদক :-
‘শক্তি ফাউন্ডেশন’ নামে সংস্থার প্রতিষ্ঠার ৩১ বছরে পদার্পণ উদযাপন করা হলো ৬২টি গাছের চারা রোপন করে। কিশোরগঞ্জ সদর উপজেলার মহিনন্দ ইউনিয়নের কাশোরারচর এলাকার ‘গুচ্ছগ্রাম’ নামের আশ্রয়ণ প্রকল্পে ৫ এপ্রিল বুধবার সকালে এসব চারা রোপন করা হয়েছে। সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আলী সিদ্দিকী প্রধান অতিথি হিসেবে ফলদ, বনজ ও ফুলগাছের চারা রোপন কার্যক্রম উদ্বোধন করেন।
এর আগে নির্বাহী অফিসার আশ্রয়ণ প্রকল্পের ৩৪টি পরিবারের উদ্দেশ্যে বলেন, আপনাদের যার যার জায়গায় এসব চারা বড় হবে। আপনারাই এর সুবিধা ভোগ করবেন। কাজেই চারাগুলোর যতœ নেবেন। এ কর্মসূচীতে শক্তি ফাউন্ডেশন প্রধান কার্যালয়ের যুগ্ম-পরিচালক মো. কামরুজ্জামান, জোনাল প্রধান মো. নাজমুল হক ও এরিয়া সুপারভাইজার হুমায়ুন কবীর বলেন, শক্তি ফাউন্ডেশনের পক্ষ থেকে বজ্রপাত নিরোধে সারাদেশে ৭ হাজার তালগাছ রোপন করা হয়েছে। ৬৪ জেলায় জনগণের সুবিধার জন্য রাস্তাঘাটে ৬৪ হাজার সোলার প্যানেল বসানো হয়েছে। ৮৭টি শক্তি সার্ভিসস সেন্টারের মাধ্যমে প্রান্তিক জনগোষ্ঠীকে স্বাস্থ্যসেবা দেয়া হচ্ছে। স্থানীয় উদ্যোক্তাদের সুবিধার জন্য দেশে ৫০৪টি মাইক্রোফিন্যান্স কেন্দ্রও রয়েছে। এছাড়া দেশের আর্থ-সামাজিক উন্নয়ন, জলবায়ু পরিবর্তন মোকাবেলাসহ স্মার্ট বাংলাদেশ গঠনের লক্ষ্যে শক্তি ফাউন্ডেশন কাজ করে যাচ্ছে বলে কর্মকর্তাগণ জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *